Friday, May 29, 2020

Sanket Rahasya by Abhigyan Roychowdhury | সংকেত রহস্য - অভিজ্ঞান রায়চৌধুরী

Sanket Rahasya by Abhigyan Roychowdhury (pdfbengalibooks.blogspot.com)


BOOK DETAILS

        Book Name : Sanket Rahasya | সংকেত রহস্য
        Author Name : Abhigyan Roychowdhury | অভিজ্ঞান রায়চৌধুরী

        Book Category : Science Fiction
        Book Language : Bengali
        Book Pages : 119 Pages
        Book Size : 15.1 MB


About Book :
                     রহস্যময় সংকেত, ব্রেন সার্জারি, ক্লোনিং, অদ্ভুত ধরনের কিছু প্রাণী, আমাজনের জংগলে রুদ্ধশ্বাস অ্যাডভেঞ্চার – সব মিলিয়ে জমজমাট রোমাঞ্চ

এক নিশ্বাসে পড়ে ফেলার মতো দু-দুটি কল্পবিজ্ঞান রহস্য উপন্যাস ।

সূচি -
সংকেত রহস্য
রহস্য যখন নিজেকে নিয়ে

সংকেত রহস্য : 
গল্পটা শুরু করলে কয়েক ঘণ্টার জন্য হারিয়ে যেতে হবে আমাজনের জঙ্গলে। অসাধারণ অ্যাডভেঞ্চার স্টোরি, সাইন্স ফিকশনও বটে, মাঝপথে ছাড়ার প্রশ্নই ওঠে না।
অ্যাশানিনকা, ইনকা, বোরা- এরকম আরও বিভিন্ন উপজাতিদের সম্পর্কে জানা যায়। কত শত অদ্ভুত জীবজন্তুর কথা জানলাম - রাকুন, অ্যাগুটি, ২০ফুট লম্বা কুমির, লাল কচ্ছপ, ম্যাকারি বাঁদর, হাউলার বাঁদর, টাউকান পাখি, কোরাল সাপ, পিপাটোড নামক এক অদ্ভুত জাতীয় ব্যাঙ
আরও কত কি ! শুধু তাই নয় একশো দেড়শো বছর আগে বিলুপ্ত হওয়া কিছু প্রাণীরও [যেমন-ড্র্যাগন, টিরেক্স, সারকোসুকআস কুমীর দেখা মেলে কিন্তু কিভাবে ? সেটাই রহস্য।

রহস্য যখন নিজেকে নিয়ে : 
এটাও নিঃসন্দেহে একটা দারুন গল্প, ২০১৯ এ দাঁড়িয়েই লেখক আমাদের নিয়ে যান ২০৫১ তে। যেখানে মানুষজন আইডেন্টিটি কার্ড ছাড়া কেউ কাউকে চেনে না। সব কত পাল্টে গেছে,কত মডার্ন হয়ে গিয়েছে। চারিদিকে রোরটরাই কাজ পরিচালনা করছে, বাড়িতে বাড়িতে রোবট কাজের লোক হিসাবে রাখা । সেইসময়ের ছেলেরা লুডো কে আদ্যিকালের খেলা বলে, শিয়াল কি তাইই জানে না। কমপ্লিট ডেটা সলিউশনের একজন বড়ো অফিসার ঋক। তার আইডেন্টিটি কার্ড চুরি হয়ে যায়। অন্যদিকে দেশে প্রবেশ করে অন্যতম কুখ্যাত সন্ত্রাসবাদী, যে এই ঋকের মতোই দেখতে। তারপর ?




Read Online or Download Link : Sanket Rahasya | সংকেত রহস্য



লেখক সম্পর্কে: অভিজ্ঞান রায়চৌধুরী

জন্ম ১৮ এপ্রিল, ১৯৭০, কলকাতায়। হিন্দু স্কুল থেকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিকে প্রথমদিকে স্থানাধিকার, বিজ্ঞান শাখায় কৃতী ছাত্র। পরে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক। পরেও পড়াশোনা চালিয়ে গেছেন, পেয়েছেন দেশবিদেশের নানান ডিগ্রি। বর্তমানে আন্তর্জাতিক প্রতিষ্ঠানে উচ্চপদে কর্মরত এবং সেই সূত্রে আমেরিকা, ইংল্যান্ড, আয়ারল্যান্ড-- নানা দেশে দীর্ঘদিন থেকেছেন।

সাহিত্যচর্চার শুরু ১৯৯৪ সালে কিশোর ভারতী এবং আনন্দমেলার পাতায়। লেখার বিষয়বস্তু প্রধানত কল্পবিজ্ঞান, বিজ্ঞান এবং রহস্য হলেও কিশোরসাহিত্যের অন্য ধারাতেও সমান স্বচ্ছন্দ এবং জনপ্রিয়। বাংলায় প্রকাশিত তাঁর গ্রন্থের মধ্যে - মাঝে মাত্র চব্বিশ দিন, গ্লোবাল ওয়ার্মিং, সঙ্কেত রহস্য, রহস্য যখন ডারউইন ও অন্যান্য।

প্রকাশিত গ্রন্থ : কেমন করে কাজ করে যন্ত্র ১ম, ২য়, ৩য়; দেশ বিদেশের সেরা কল্পবিজ্ঞান; সারা বিশ্বের সেরা রুপকথা ১ম, ২য়; এই পৃথিবী একশ বছর পরে ইত্যাদি।

কল্পবিজ্ঞান ও রহস্যকাহিনী লেখালেখি, বিজ্ঞানচর্চা ছাড়াও লেখক অভিজ্ঞান রায়চৌধুরীর আরও এক নেশা - ব্যাডমিন্টন খেলা

No comments:

Post a Comment

কম্পিটিটিভ এক্সাম বুকস ২০২০ । পশ্চিমবঙ্গ ক্লার্কশিপ পরীক্ষার বেস্ট বইগুলি সংগ্রহ করুন আমাজন থেকে

Popular Books

Random Bengali Comics Books

More Recent Books

View More (50 Recent Added Books List)

Total Pageviews

Contact Us

Name

Email *

Message *