Sunday, September 27, 2020

Rich Dad Poor Dad by Robert T. Kiyosaki (Bengali) | রিচ ড্যাড পুওর ড্যাড - রবার্ট টি কিয়োসাকি

 Rich Dad Poor Dad by Robert T. Kiyosaki (Bengali) (pdfbengalibooks.blogspot.com)

BOOK DETAILS

        Book Name : Rich Dad Poor Dad | রিচ ড্যাড পুওর ড্যাড
        Author Name : Robert T. Kiyosaki | রবার্ট টি কিয়োসাকি

        Book Category : Life & Motivation, Translated Bengali Books
        Book Language : Bengali
        Book Pages : 199 Pages
        Book Size : 13.4 MB


About Book :
                       "ধনীরা তাদের সন্তানদের টাকা পয়সার ব্যাপারে কী শেখায়, যা গরিব আর মধ্যবিত্ত শ্রেণি শেখায় না।"

রিচ ড্যাড পুওর ড্যাড বই আসলে ধনী আর গরিবের মানসিক পার্থক্য নিয়ে লেখা।  সেই সাথে লেখক শিখিয়েছেন, কিভাবে নিজের মানসিকতা বদল করে ধনী হওয়া যায়।

পুরো বইতে রবার্ট কিওসাকি মূলত তাঁর নিজের বাবা (পুওর ড্যাড) ও তাঁর বন্ধু মাইক এর বাবা (রিচ ড্যাড) এর দুই ধরনের চিন্তা ও কাজ কারবারকে তুলনা করেছেন।
পুওর ড্যাড দারুন শিক্ষিত ও সম্মানিত একজন মানুষ হলেও, তিনি আসলে মধ্যবিত্ত চিন্তায় আটকে ছিলেন। অন্যদিকে রিচ ড্যাড ছিলেন এমন একজন মানুষ, যিনি নিজের মত করে চিন্তা করতে পারতেন।  তিনি ঝুঁকি নিতে ভয় পেতেন না। 

৩০ বছরে ধনী বাবার কাছ থেকে ধনী হবার ব্যপারে রবার্ট এবং মাইক যেই শিক্ষাগুলো পেয়েছে তা রবার্ট ৬ টি লেসনের মাধ্যমে প্রকাশ করেছে।এই ৬ টি লেসনই বইটির আলোচনার মূল প্রতিপাদ্য! বইয়ের শুরুতেই ইন্ট্রোডাকশন এর পর প্রথম ৬টি অধ্যায়ে লেখক রবার্ট এই ৬ টি লেসন সম্পর্কে তার ধনী বাবার কাছে থেকে পাওয়া শিক্ষা এবং নিজের জীবনে পাওয়া অভিজ্ঞতা দিয়ে বিস্তারিত বর্ণনা করেছেন।






বইটি আপনার ভালো লাগলে অথবা সংগ্রহে রাখার জন্য হার্ড কপি সংগ্রহ করুন।
নিচে আমাজন ডট ইন এর লিঙ্কে ক্লিক করে।




লেখক সম্পর্কে: রবার্ট টি কিয়োসাকি

জাপানী বংশোদ্ভূত লেখক রবার্ট তুরো কিয়োসাকি বেড়ে উঠেছেন হাওয়াই দ্বীপপুঞ্জে। সংক্ষেপিত নাম ‘রবার্ট টি. কিয়োসাকি’ দিয়েই তিনি অধিক পরিচিত।  শৈশবকাল শেষ করে পড়াশোনার জন্য তিনি পাড়ি জমান নিউ ইয়র্কে। একজন গ্র্যাজুয়েট হিসেবে নিজেকে প্রতিষ্ঠার পর ইউ. এস. মেরিন কর্পসে যোগ দেন। এরপর পেশাজীবন তাঁকে নিয়ে যায় ভিয়েতনামে, মেরিন কর্পসের একজন অফিসার ও হেলিকপ্টার গানশিপের পাইলট হিসেবে। ভিয়েতনাম থেকে ফিরেই যাত্রা শুরু হয় এক যুদ্ধফেরত ব্যবসায়ীর। ১৯৭৭ সালে তিনি গড়ে তোলেন তার নিজের কোম্পানি, যা একইসাথে তাকে এনে দেয় অর্থনৈতিক ও ব্যবসায়িক সফলতা।
পরবর্তী সময়ে, ১৯৯৪ সালে তিনি ও তার সহধর্মিনী কিম কিয়োসাকি মিলে জন্ম দেন রিচ ড্যাড কোম্পানির। তারা  এই কোম্পানিটির লক্ষ্য স্থির করেন- ‘মানবতার স্বার্থে অর্থনৈতিক স্বচ্ছলতার উত্থাপন’। 
রবার্ট টি. কিয়োসাকির সেরা বই ধরা হয় ‘রিচ ড্যাড পুওর ড্যাড’কে। এটি সর্বসময়ের সবচাইতে জনপ্রিয়, ব্যক্তিগত এবং অর্থনৈতিক বই হিসেবে বিখ্যাত। লাখো মানুষের টাকা সম্পর্কিত ধারণাকে তিনি এই বইটির মাধ্যমে বদলে দিতে পেরেছেন। এছাড়াও ২০০৫ সালে প্রকাশিত ‘বিফোর ইউ কুইট ইওর জব’ বইটিও নতুন উদ্যোক্তাদের নজর কেড়েছে। 
রবার্ট টি. কিয়োসাকি এর বই সমগ্র সাধারণত মোটিভেশনাল ঘরানার, তিনি নিজেও একজন সফল মোটিভেশনাল স্পিকার। মূলত পেশায় তিনি একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী, বিনিয়োগকারী ও কলামিস্ট। 
রবার্ট টি. কিয়োসাকি এর বই সমূহ এর মধ্যে রিচ ড্যাড সিরিজেরই ১৫টি বই প্রকাশিত হয়েছে। সবমিলিয়ে বিক্রিত কপির সংখ্যা ২৬ মিলিয়ন পেরিয়ে গেছে এবং এই বইটি প্রায় ৫১টি ভাষায় অনূদিত হয়েছে।

Search Tags : Download Rich Dad Poor Dad, Rich Dad Poor Dad by Robert T. Kiyosaki, Rich Dad Poor Dad Bengali version pdf free download, Rich Dad Poor Dad Bengali pdf download, Rich Dad Poor Dad Bangla pdf, Rich Dad Poor Dad Bengali version download, রিচ ড্যাড পুওর ড্যাড pdf, রিচ ড্যাড পুওর ড্যাড free download

No comments:

Post a Comment

কম্পিটিটিভ এক্সাম বুকস ২০২০ । পশ্চিমবঙ্গ ক্লার্কশিপ পরীক্ষার বেস্ট বইগুলি সংগ্রহ করুন আমাজন থেকে

Popular Books

Random Bengali Comics Books

More Recent Books

View More (50 Recent Added Books List)

Total Pageviews

Contact Us

Name

Email *

Message *