Tuesday, June 9, 2020

Nonte Fonte La Jobab - Narayan Debnath | নন্টে ফন্টে লা-জবাব - নারায়ণ দেবনাথ (সম্পূর্ণ রঙিন কমিক্স)

Nonte Fonte La Jobab - Narayan Debnath (pdfbengalibooks.blogspot.com)


BOOK DETAILS

        Book Name : Nonte Fonte La Jobab | নন্টে ফন্টে লা-জবাব
        Author Name : Narayan Debnath | নারায়ণ দেবনাথ

        Book Category : Bengali Comics, Nonte Fonte
        Book Language : Bengali
        Book Pages : 55 Pages
        Book Size : 17.9 MB


About Book :
                     ভারতীয় বাঙ্গালি কমিক্স শিল্পী নারায়ণ দেবনাথ এর নন্টে ফন্টে বাঙলা ভাষায় লিখিত জনপ্রিয় একটি চিত্রায়িত কৌতুক কাহিনীমালা বা কমিকস। 

nonte fonte la jobab page - Narayan Debnath (pdfbengalibooks.blogspot.com)নন্টে আর ফন্টে। এই দুই মূর্তিমানকে চেনে না এমন বাঙালি বোধহয় বিরল। নন্টে ও ফন্টে সমবয়সী সহপাঠী দুই বন্ধু তারা একটি বোর্ডিং স্কুলে থেকে লেখাপড়া করে। তাদের এই বোর্ডিং স্কুলের জীবনের ছোটখাটো বিভিন্ন মজার মজার ঘটনা নিয়েই এই কমিক। দুজনের দুষ্টুমি, ফিচলেমি, লম্ফঝম্প এবং বুদ্ধির ঝলকানি সববয়সি ছোটদের কাছে আজও একান্ত প্রিয়। কেলটুদা! মূর্তিমান ভিলেন। তাকে ছাড়া নন্টে-ফন্টেকে কেমন আলুনি লাগে। দুজনের টক্কর তো তার সঙ্গেই। আর আছেন স্কুল বোর্ডিং-এর বিশালবপু ভোজনরসিক সুপারিন্টেন্ডেন্ট হাতিরাম পাতি। ছাত্রদের কড়া শাসনে রাখতে পছন্দ করেন আর শাস্তি হিসেবে বেত মারাটাই তাঁর প্রিয়। এই চার মূর্তিকে ঘিরেই নন্টে-ফন্টের দমফাটা মজার কাহিনি। বাংলা কমিক্স জগতে অপ্রতিদ্বন্দী। নন্টে ফন্টে যুগ যুগ জিও। 


nonte fonte la jobab page - Narayan Debnath (pdfbengalibooks.blogspot.com)





লেখক সম্পর্কে: নারায়ণ দেবনাথ

নারায়ণ দেবনাথ (জন্ম ১৯২৫) বিখ্যাত ভারতীয় বাঙালি কমিক্স শিল্পী। বিগত পঞ্চাশ বছরেরও বেশি সময় জুড়ে বাঙালি ছেলে-বুড়ো সকলকে তিনি মাতিয়ে রেখেছেন তার কমিক্স চরিত্র ও কমিক্স স্ট্রিপের জাদুতে। একহাতে হাসিমুখে করেছেন কমিক্সের কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও চিত্ররূপের কাজ।  তিনি হাঁদা ভোঁদা, বাঁটুল দি গ্রেট, নন্টে ফন্টে, বাহাদুর বেড়াল, ব্ল্যাক ডায়মন্ড ইন্দ্রজিৎ রায়, ম্যাজিশিয়ান পটলচাঁদ, ডানপিটে খাঁদু আর তাঁর কেমিক্যাল দাদু, কৌশিক রায়, পেটুক মাস্টার বটুকলাল, শুঁটকি আর মুটকি প্রভৃতি বিখ্যাত কার্টুন চরিত্রের স্রষ্টা। অসাধারণ সব কমিক্স চরিত্র, যা যেকোনো বয়সের বাঙালিকে করে দেয় নস্টালজিক। কমিক-স্ট্রিপ ছাড়াও তিনি শিশু-কিশোরদের উপন্যাস অলঙ্করণ করেছেন। শুকতারা, কিশোর ভারতী প্রভৃতি কলকাতা ভিত্তিক শিশু-কিশোরদের পত্রিকায় কমিক্স গুলিকে ছোট ছোট খন্ডে নিয়মিত প্রকাশ করা হচ্ছে।

নারায়ণ দেবনাথের জন্ম ১৯২৫ সালে হাওড়ার শিবপুরে তাঁর পৈতৃক বাড়িতে। পারিবারিক আদিনিবাস বাংলাদেশের বিক্রমপুরে হলেও নারায়ণ দেবনাথের জন্ম ও স্বাধীনতার বহু আগেই তাঁর পরিবার শিবপুরে চলে আসেন। সেখানে নারায়ণ দেবনাথের বাবা ও কাকার যৌথ প্রচেষ্টায় গড়ে ওঠে পারিবারিক স্বর্ণের দোকান কমল শিল্পালয়। এখানেই অলঙ্কারের নকশা করে আঁকাআঁকির শিল্পের ঝোঁক মেটাতেন নারায়ন দেবনাথ। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে আর্ট কলেজে ভর্তি হলেও শেষ বর্ষে এসে ছেড়ে দেন সেই লেখাপড়া। এরপর কিছুদিন বিজ্ঞাপনী সংস্থায় আঁকাআঁকির কাজও করেন তিনি। 

দেব সাহিত্য কুটিরের সম্পাদকমন্ডলীর উৎসাহেই বলা যায় কমিক্স জগতে পদার্পণ করেন বাংলা কমিক্স স্ট্রিপের এই মহারাজা। হাঁদাভোঁদা দিয়ে শুরু হয়ে গেলো কমিক্স যাত্রা নারায়ণ দেবনাথের। সেসময় শুকতারা থেকে ধারাবাহিকভাবে প্রকাশিত হতো এই কমিক্স স্ট্রিপ এবং রাতারাতি বেশ সমাদর ও পেয়ে গিয়েছিলো। নারায়ণ দেবনাথের আঁকা প্রথম রঙিন কমিক্স স্ট্রিপ ছিলো ‘বাঁটুল দি গ্রেট’। কিশোর ভারতী পত্রিকার সম্পাদক দীনেশচন্দ্র চট্যোপাধ্যায়ের প্রস্তাবে বিশেষ পূজো সংখার জন্য সৃষ্টি করেছিলেন গোয়েন্দা কমিক চরিত্র 'ব্ল্যাক ডায়মন্ড ইন্দ্রজিৎ রায়'। ২০১১ সালে লালমাটি প্রকাশন তাঁর বিরল সব কাজগুলোকে পুনরায় প্রকাশের উদ্যোগ নেয়, যা নারায়ন দেবনাথ এর বই সমগ্র আকারে ১ম ও ২য় খন্ডে প্রকাশিত হয়। এছাড়া কমিক সিরিজ আকারে নারায়ন দেবনাথ এর বই সমূহ এখনও সঙ্গী হয়ে আছে বাঙালীর শৈশব ও কৈশোরের আনন্দঘন সময়গুলোর।

Search Tags : Download Nonte Fonte La Jobab, Nonte Fonte La Jobab - Narayan Debnath, Nonte Fonte Bengali comics free download, Nonte Fonte Bengali comics pdf download, nonte fonte pdf download, nante fante comics download, nonte phonte comics download, নন্টে ফন্টে লা-জবাব কমিক্স pdf, নন্টে ফন্টে লা-জবাব - নারায়ণ দেবনাথ

No comments:

Post a Comment

কম্পিটিটিভ এক্সাম বুকস ২০২০ । পশ্চিমবঙ্গ ক্লার্কশিপ পরীক্ষার বেস্ট বইগুলি সংগ্রহ করুন আমাজন থেকে

Popular Books

Random Bengali Comics Books

More Recent Books

View More (50 Recent Added Books List)

Total Pageviews

Contact Us

Name

Email *

Message *